কিছুদিন বাদে আবারো লিখতে বসলাম। আজকের লেখার বিষয়বস্তু একটু আলাদা। টাইটেল দেখে নিশ্চয়ই এতক্ষণে কিছুটা আঁচ করতে পেরেছেন!

হ্যা, আমরা আজকে জানবো কিভাবে সহজেই আমাদের ব্যবসায়ের জন্য সুন্দর সুন্দর শ্লোগান খুঁজে বের করতে হয়। আমরা যারা নিজেদের ওয়েবসাইট নিয়ে কিংবা অনলাইন ষ্টোরের মাধ্যমে বিভিন্ন প্রোডাক্ট, সার্ভিস বিক্রি করছি তাদের অনেকেই এই ওয়েবসাইটের বা ব্যবসায়ের শ্লোগান ঠিক করা নিয়ে বেশ দ্বিধাদ্বন্দ্বে পড়ি। এবং এটাই খুব স্বাভাবিক। কারণ দুনিয়াব্যাপী লাখো ব্যবসায়ের মধ্যে নিজের জন্য আলাদা এবং বিশেষ একটি শ্লোগান খুঁজে বের করা খুব সহজ ব্যাপার নয়।

একটি ব্যবসায়ের শ্লোগান আমাদের যেমনটা ব্যবসায়ের মালিকের জন্য গুরুত্বপূর্ণ ঠিক তেমনি এটি আমাদের কাস্টমারদের জন্য দরকারি। একটি ব্যবসায়ের শ্লোগানের মাধ্যমে সেই ব্যবসায়ের মূলনীতি জানা যায়, জানা যায় তাদের ব্যবসায়িক উদ্দেশ্য। তাই বিভিন্ন দেশী ও বিদেশী কোম্পানি সমূহ তাদের শ্লোগান খুব যত্নের সাথে খুঁজে বের করে।

আজকে আমরা বেশ কিছু ফ্রি অনলাইন টুলের ব্যাপারে জানবো যেখান থেকে চাইলেই সহজে আমরা আমাদের ব্যবসায়ের শ্লোগানের আইডিয়া বের করতে পারি। এই টুলগুলো অনলাইনে কোনও রকম টাকা খরচ না করেই ব্যবহার করা যাবে।

ত চলুন দেরী না করে আমরা এই টুলগুলোর সাথে পরিচিত হয়ে নেই।

 

১। Shopify Slogan Maker: শপিফাই শ্লোগান মেকার বেশ জনপ্রিয় একটি অনলাইন টুল। বিনামূল্যেই শ্লোগান আইডিয়া খুঁজে বের করা যায় এই টুলের সাহায্যে। টুল পেজে আপনার ব্যবসায়ের নিশ বা কিওয়ার্ড দিয়ে সার্চ করলে নিমিষেই প্রচুর শ্লোগান আপনার সামনে হাজির করবে এই টুলটি। সেখান থেকে ধারণা নিয়ে নিজের মনের মত শ্লোগান আপনার ব্যবসায়ের জন্য নির্ধারণ করতে পারেন।

এই টুলের জন্য ক্লিক করুন এই লিংকেঃ  Shopify Slogan Maker

 

বাংলায় কন্টেন্ট মার্কেটিং নিয়ে জানতে পড়ুন এই আর্টিকেলঃ  কন্টেন্ট মার্কেটিং কি? জেনে নিন সহজ বাংলায়

 

২। Oberlo Slogan Generator: oberlo স্লোগান জেনারেটরের মাধ্যমে আপনার নির্দিষ্ট কিওয়ার্ডের জন্য হাজারো শ্লোগান আইডিয়া দিবে কয়েক সেকেন্ডেই! শপিফাই শ্লোগান মেকারের মত এটাও সম্পূর্ণ ফ্রি!

এই টুলের জন্য ক্লিক করুন এই লিংকেঃ Oberlo Slogan Generator

 

৩। Designhill Slogan Maker:  আপনার ব্যবসায়ের কিওয়ার্ডের উপর ভিত্তি করে খুব সহজেই খুব আকর্ষণীয় শ্লোগান বের করতে ডিজাইনহীলের এই ফ্রি শ্লোগান মেকারের জুড়ি নেই। 

এই টুলের জন্য ক্লিক করুন এই লিংকেঃ Designhill Slogan Maker

 

চাকুরীর ইন্টারভিউ টিপসের জন্য পড়ুন এই আর্টিকেলঃ ইন্টারভিউ টিপস

 

এই রকম আরো শ্লোগান আইডিয়া জেনারেটরের জন্য নিচের এই  ফ্রি অনলাইন টুলগুলোও ব্যবহার করতে পারেন। যেমন,

  • http://www.slogangenerator.org/
  • https://getsocio.com/tools/slogan-generator
  • http://www.procato.com/slogan+generator/
  • https://slogangenerator.co/

আজ এই পর্যন্তই। আগামীতে আবার নতুন কোনও বিষয় নিয়ে আপনাদের সাথে আমার অভিজ্ঞতা শেয়ার করবো ইনশাআল্লাহ্‌। সেই পর্যন্ত সবার জন্য শুভকামনা। এই আর্টিকেল পড়ে আপনার ভালো লাগা কিংবা মন্দলাগা জানিয়ে দিন কমেন্ট বক্সে। আর উপকারী মনে হলে শেয়ার করুন আপনার বন্ধুদের সাথে। ধন্যবাদ!

Leave a comment

niravasif

হ্যালো, আমি মুহম্মদ আসিফ। একজন ডিজিটাল মার্কেটিং লার্নার এবং এক্সপেরিয়েন্স শেয়ারার। কাজ করছি ৫ বছর ধরে Digital Marketing এর বিভিন্ন অংশ নিয়ে। মাঝে মাঝে নিজের শিক্ষা এবং অভিজ্ঞতা থেকে আমার এই NiravAsif Blog ব্লগে কিছু রিসোর্স শেয়ার করি। UY LAB এর Head of Digital Marketing হিসেবে কাজ করছি। সেই সাথে Affiliate Marketing, Print On Design, Amazon Affiliate, CPA Marketing, Video Marketing নিয়ে কাজ করছি।

Comment (1)

  • Md. Abul Hasan Shimul

    Reply

    Very Informative Content

Leave a comment