Blog

BCB আজকে যে ইভেন্টের আয়োজন করেছে সেটা নিয়ে অনেকেরই অনেক কথা দেখছি নিউজফিডে। যদিও আমি নিজেই অনুষ্ঠানের কিছুই দেখি নাই কিন্তু অনেকটা অনুমান করতে পারছি কি ঘটেছে।

A R Rahman, Akon কে নিয়ে অনেক গুলা টাকা দিয়ে ধরে আনা হয়েছে অনুষ্ঠানের মূল হাইলাইট হিসেবে। আর আমাদের দেশের কিছু ব্যান্ডদল কে সেই সাথে অপশনাল আর এক্সট্রা পারফমার হিসেবে রাখা হয়েছে।

মাইলস নাকি অংশ নেয়নি তাদের সাথে মিসকমুনিকেশনের কারণে আর LRB মাত্র ২০মিনিট টাইম পেয়েছেন গান গাওয়ার জন্য! বাকিদের ব্যাপারে জানি না।

ইন্ডিয়ার রহমান সাহেব নিজ দেশের পতাকা উড়িয়েছেন দেখে মুখ ভার করার কিছু নেই, কারন প্রত্যেকেই সবসময় নিজ দেশের রিপ্রেজেন্টর। আমাদের দেশের কেউ বাইরে শো করতে গেলে আমাদের পতাকাই উড়াবেন, অন্যদের না।
কিন্তু ইন্ডিয়ার আর পাকিস্তানের কিছু দেখলেই আসলে আমাদের ভেতরে কেমন জানি জ্বলে উঠে। আমার মধ্যেও এর বেতিক্রম নাই। বাকিরা যা ইচ্ছা করুক কিন্তু ইন্ডিয়া আর পাকিস্তান কেন  ???

এখানে আসলে দোষটা গায়কদের তাদের না, তাদের কে যারা এনেছে তাদের।
এই অনুষ্ঠানের আয়োজকদের দায় এটা। কিন্তু তারা তো তাদের বিজনেস বুঝে। নাইলে কি মানুশ এমনি এমনি ৭৫হাজার টাকা দিয়ে টিকেট কিনে!!!

আমাদের মধ্যে আসলেই দেশপ্রেমটা শুধু গুটিকয়েক ব্যাপারেই চলে। অনেক পকপক করি ফেবুতে আর গলির চায়ের দোকানে কিন্তু আবার হাজার হাজার টাকা দিয়ে ইন্ডিয়ান কনসার্ট ঠিকি দেখতে যাই।

সবার আগে নিজের পরিবর্তন! আর হ্যাঁ আজকে ঠিকি করতে পেরেছি। আজকের অনুষ্ঠান আমি বর্জন করেছি। টিভিতে দেখি নাই, নাইলে ওদের অ্যাডগুলা দেখা লাগতো আর ওদের কমার্শিয়াল অবজেক্ট সাকসেসফুল হত।

#নীরাভ আসিফ
১৪ই মার্চ, ২০১৪ইং

You may also like

Help others!

Leave a Comment