আমি নিজে ঠিক না হয়ে বাকি সব কিছুর দোষ দিচ্ছি কেন 
নিজের অপূর্ণতা ঢাকতে প্রতিনিয়ত অন্যসব কিছুর মধ্যে ভুল খুঁজে ফিরছি… সত্যি বলতে কি নিজ মনকে নিতান্তই সান্ত্বনা দেয়ার মিথ্যা চেষ্টা .. অন্য কিছু নয়।
প্রতি নিয়ত নিজের কাছে নিজেকে অপমানিত করছি। কখনও দোষ দিচ্ছি সময়কে, কখনও পরিস্থিতিকে, পরিবেশ কে, আবার কখনও নিজের অদৃষ্টকেই।
আজীবন যদি অন্নের দোষ দিয়েই চলি তাহলে আমার নিজের ভুল গুলো কখনই সংশোধন হবেনা। কিন্তু যদি আমার নিজের ছোট ছোট ভুলগুলোকে ধরতে থাকি তাহলে নিজের ভাল বৈকি খারাপ কখনই হবে না, এটা আমি বিশ্বাস করি।
খারাপ পরিবেশ আমাকে একেবারে ভাল কাজ সমসময় করতে দিবেনা, এটা জানি।
অসৎ মানুষের মধ্যে থেকে সৎ কাজ করতে গেলে বাঁধা আসবেই। হয়তো অনেক সময় নিজের অবস্থানও হারাতে হতে পারে। তাই বলে কি বসে থাকবো আমি ?
অন্তত বেক্তিগত জীবনের সবক্ষেত্রে নিজ অবস্থান থেকে তো ভাল থাকতে পারি… ভাল কাজ করতে পারি। নিজে নৈতিক তো থাকতে পারি। আর বাকি সব কিছুর জন্য আল্লাহর কাছে দুয়া করতে পারি। অনেক চেষ্টা করছি নিজেকে শুধরানোর।
আল্লাহ্‌ আমাদের সবাইকে সাহায্য করুন, হেদায়াত দান করুন আমীন। সুম্মা আমীন।

Leave a comment

niravasif

হ্যালো, আমি মুহম্মদ আসিফ। একজন ডিজিটাল মার্কেটিং লার্নার এবং এক্সপেরিয়েন্স শেয়ারার। কাজ করছি ৫ বছর ধরে Digital Marketing এর বিভিন্ন অংশ নিয়ে। মাঝে মাঝে নিজের শিক্ষা এবং অভিজ্ঞতা থেকে আমার এই NiravAsif Blog ব্লগে কিছু রিসোর্স শেয়ার করি। UY LAB এর Head of Digital Marketing হিসেবে কাজ করছি। সেই সাথে Affiliate Marketing, Print On Design, Amazon Affiliate, CPA Marketing, Video Marketing নিয়ে কাজ করছি।

Leave a comment

Ad Space Selling on your website
Business Slogan Idea Generator
Content Marketing Basics
Upwork Bidding Guide 2019
Thank You - NiravAsif